প্রেমের টানে ভারতে বাংলাদেশি কিশোরী, অতঃপর…

অনলাইন ডেস্ক •

প্রেমের টানে পালিয়ে ভারত চলে যায় বাংলাদেশি এক কিশোরী। তবে প্রেমিকের প্রতারণার ফলে তাকে আটক করে ফেরত পাঠিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। এই ঘটনায় বৃহস্পতিবার রাতে উপজেলার ধানুয়া কামালপুর সীমান্তে ১০৮৪ পিলার এলাকায় বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে কামালপুর স্থলবন্দর সীমান্তে বিজিবির কাছে ওই কিশোরীকে হস্তান্তর করে বিএসএফ।

পরে বিজিবি ওই কিশোরীকে বকশীগঞ্জ থানা পুলিশের কাছে সোর্পদ করেছে। পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন সুবেদার আজমল হোসেন ও বিএসএফের পক্ষে নেতৃত্বদেন ইন্সপেক্টর ভিশাল সাংমা।

জানা যায়, দুই দেশের সীমান্তবর্তী হযরত শাহ কামাল (রহ:) মাজার শরীফে যাতায়াতের সুযোগে ভারতীয় এক যুবকের সঙ্গে দেওয়ানগঞ্জ উপজেলার লালমাটিরচর গ্রামের এক কিশোরীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। বাংলাদেশি ওই কিশোরীর কাছে তার প্রেমিক আক্তার হোসেন নামে পরিচয় দেয়। পরে প্রেমিকের ডাকে গত ১৮ মার্চ দুপুরে প্রেমের টানে ওই কিশোরী পালিয়ে লালমাটিরচর সীমান্ত দিয়ে কাটা তারের বেড়া অতিক্রম করে ভারতে চলে যায়। সেখানে গিয়ে প্রতারক প্রেমিক আক্তার হোসেনের দেখা পায়নি ওই কিশোরী। এ সময় কিশোরীর সন্দেহজনক আচরণে বিএসএফ তাকে আটক করে। পরে বৃহস্পতিবার রাতে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক শেষে তাকে ফিরিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম সম্রাট জানান, ওই কিশোরী বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে। অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। হস্তান্তর প্রক্রিয়া চলমান রয়েছে।